মুক্তো জুয়েলস অফ দি সাগর

মুক্তো জুনের traditionalতিহ্যবাহী বার্থস্টোন। এগুলি প্রাচীনতম রত্ন পাথরগুলির মধ্যে একটি বলে বিশ্বাস করা হয় এবং লোকেরা কখন তাদের ফসল কাটা শুরু করেছিল আমরা সত্যই জানি না। মুক্তা তাদের সৌন্দর্য এবং বিরলতার কারণে প্রথম সত্যই মূল্যবান রত্ন ছিল, তাদের মনমুগ্ধকর সৌন্দর্যের প্রশংসা করতে সহায়তা করার জন্য তাদের কাটা বা পালিশ করার মতো কোনও বর্ধনের দরকার নেই।

প্রাচীন হিন্দু রচনাগুলিতে মুক্তোকে দীর্ঘায়ু ও সমৃদ্ধি এনে দেয়। একটি প্রাচীন গল্প এমন এক কৃষ্ণের কথা বলেছেন যে তার মেয়েকে বিয়ে করার সময় উপহার হিসাবে উপহার দেওয়ার জন্য মুক্তো এনেছিলেন। এই হিন্দু গল্পটি মুক্তো এবং বিবাহের প্রথম দিকের একটি বিবরণ। প্রাচীন গ্রীকরাও বিশ্বাস করত যে মুক্তোদের বিবাহের অংশ হওয়া উচিত। তারা ভেবেছিল মুক্তো প্রেম আনবে এবং বিবাহের সমস্ত অতিথি মুক্তোতে সজ্জিত ছিল। মুক্তো উপহার হিসাবে দেওয়া পবিত্র বিবাহের রত্ন ছিল।

মুক্তো দুটি প্রধান বিভাগে আসে: মিঠা পানির সংস্কৃত মুক্তো এবং লবণের জলের সংস্কৃত মুক্তো। মিষ্টি জলের সংস্কৃতি মুক্তো হ্রদ এবং নদীতে জন্মে, যেখানে নোনা জলের সংস্কৃত মুক্তোগুলি উপসাগরের মতো নোনা জলের দেহে জন্মে।

মানের মুক্তোগুলি খুব টেকসই, তবে তাদের সুন্দর এবং লম্পট রাখার জন্য যথাযথ যত্ন নেওয়া দরকার। মুক্তোগুলি রাখার আগে শরীরের তেল বা ময়লা (যা রঙগুলিকে ক্ষতি করতে পারে) সরাতে একটি হালকা গরম, স্যাঁতসেঁতে কাপড় দিয়ে ধীরে ধীরে মুছুন। হালকা সাবান (ডিটারজেন্ট নয়) এবং একটি নরম কাপড় দিয়ে পর্যায়ক্রমে মুক্তো ধুয়ে ফেলুন। মুক্তো ধোয়া শেষ হয়ে গেলে এগুলি পরিষ্কার পানিতে ধুয়ে ফেলুন এবং শুকনো করার জন্য একটি পাতলা, স্যাঁতসেঁতে তুলো তোয়ালে মুড়ে রাখুন। মুক্তো যদি বিশেষত নোংরা হয় তবে অ্যাসিটোন পোলিশ রিমুভার দিয়ে মুক্তোটি মুছুন। অ্যাসিটোন মুক্তোতে আঘাত করবে না। এগুলিতে অ্যামোনিয়া বা ভিনেগার সহ গহনা ক্লিনার ব্যবহার করবেন না

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *