ভ্রমণের সময় আপনার গহনাগুলি রক্ষা করুন

আপনার ভবিষ্যতে যদি ভ্রমণের পরিকল্পনা থাকে তবে সাবধানে চিন্তা করুন আপনার যদি আপনার সমস্ত ব্যয়বহুল গয়না নেওয়া দরকার। আপনি ভ্রমণ শুরু করার সাথে সাথে চুরি, ক্ষতি এবং ক্ষতির ঝুঁকি বাড়বে কারণ আপনি নতুন আশেপাশে, নতুন ক্রিয়াকলাপ করছেন এবং প্রায়শই পর্যটন অঞ্চলে যা পিকপকেটস, চোর এবং কন শিল্পীদের লক্ষ্য।

আপনি যদি দেশের বাইরে ঘুরে বেড়াচ্ছেন, আপনি যখন আমেরিকা যুক্তরাষ্ট্রের বাইরে ভ্রমণ করছেন তখন আপনার গহনা বীমা আপনার সম্পত্তিটি কভার করে তা নিশ্চিত করে দেখুন। বিদেশে চুরির ঝুঁকি এত বেশি হওয়ায় কিছু বীমা সংস্থা কেবলমাত্র দেশীয় কভারেজ সরবরাহ করে।

অপরাধকে আমন্ত্রণ জানাতে এড়াতে, পরিবেশে মিশ্রিত হওয়ার জন্য অপ্রয়োজনীয় পোশাক পরার পরিকল্পনা করুন, বিশেষত অন্য কোনও দেশে যখন। আন্তর্জাতিক ভ্রমণে, কোনও গহনা গ্রহণ এবং পরা বিবেচনা করুন। অপরাধীরা সমস্ত পর্যটক ধনী বলে ধরে নেয় তাই আপনি যদি গয়না পরতে পছন্দ করেন, রিংগুলি ঘুরিয়ে নিন যাতে হিরেটি প্রদর্শিত হয় না এবং কানের দুল ঝাঁকানো এড়ায়। বড়, ব্যয়বহুল দেখায় গহনাগুলি একটি আকর্ষণীয় লক্ষ্য এবং ঝোলা কানের দুল ছিনিয়ে নেওয়া সহজ।

বিশেষত সুরক্ষিত কর্মীরা আপনার জিনিসপত্র দিয়ে যাওয়ার জন্য চেক ব্যাগেজে গহনা আইটেমগুলি রাখা কখনই বুদ্ধিমানের কাজ নয়। বিমান সংস্থা দ্বারা হারিয়ে যাওয়া ব্যাগের শতাংশ বৃদ্ধি অব্যাহত রয়েছে এবং আপনার হারিয়ে যাওয়া লাগেজগুলির জন্য তাদের দায়বদ্ধতা খুব সীমাবদ্ধ। আপনার গহনাগুলি এবং অন্যান্য মূল্যবান জিনিসপত্র যেমন আপনার অর্থ বহনকারী জিনিসপত্রে অর্থ, কী, মানিব্যাগ, টিকিট, ক্যামেরা এবং ওষুধ রাখুন। যদি বিমানবন্দর সুরক্ষা আপনার বাহনটি অতিক্রম করার প্রয়োজন হয় তবে একটি ব্যক্তিগত জায়গার জন্য অনুরোধ করুন যাতে অন্যান্য ভ্রমণকারীরা আপনার মূল্যবান জিনিসগুলি দেখতে না পায়।

হোটেল কক্ষে আপনার মূল্যবান জিনিসগুলি সম্পর্কে বিশেষত সতর্কতা অবলম্বন করুন কারণ তারা দিনে কয়েকবার পরিচ্ছন্ন কর্মীদের জন্য উন্মুক্ত থাকে এবং হোটেল কক্ষগুলিতে নিরাপদ সুরক্ষিত নয়। আপনি কতবার দরজা প্রশস্ত খোলা এবং সাফ ক্রুদের দৃশ্যমান না করে হোটেল রুমগুলি দিয়ে হেঁটেছেন? পেশাদার অপরাধীরা পরিষ্কার করার পদ্ধতিগুলি জানেন এবং যখন পরিচ্ছন্নতার পরিষেবা কর্মীরা খুঁজছেন না তখন দ্রুত আপনার ঘরে প্রবেশ করতে পারেন।

যদি আপনি আপনার গহনাগুলি আপনার লাগেজগুলিতে রাখেন না বা এটি আপনার হোটেলের ঘরে ফেলে না রাখেন, তার অর্থ আপনি এটিকে আপনার সাথে বহন করছেন তবে বিমানবন্দরগুলির সুরক্ষা চেকগুলিতে বা সারাদিন ভ্রমণের সময় বা কিছুদিন ভ্রমণ করার সময় কোনও সমস্যা হতে পারে । একটি রেস্তোঁরা, পরিবহন ওয়েটিং রুম, রেস্টরুম বা টিকিট লাইনের একটি ব্যাগে কয়েক মুহুর্ত রেখে যাওয়ার পরে অনেক মূল্যবান জিনিসপত্র অদৃশ্য হয়ে যায়। চোররা ধৈর্য সহকারে যাত্রীদের জন্য অপেক্ষা করে যে তারা কেবল এক মিনিটের জন্য তাদের প্রহরীকে নামিয়ে দেবে এবং কারও নজর না দিয়ে তাদের ব্যাগটি ধরবে।

ভ্রমণের সময় চুরির একটি মাত্র ঝুঁকি। প্রায়শই ছুটিতে সৈকত, পুল বা হট টবে কিছু সময় অন্তর্ভুক্ত থাকে। বালি এবং কংক্রিট সহজেই গহনাগুলিতে মূল্যবান ধাতুগুলি পাশাপাশি হীরাতে যেমন শক্ত হয় না এমন রত্নপাথরগুলি স্ক্র্যাচ করতে পারে। ক্লোরিন মূল্যবান ধাতুগুলিকে দুর্বল ও বিবর্ণ করতে পারে। ভ্রমণকারীরা তাদের গহনাগুলি ঝুঁকির জন্য প্রায়শই প্রকাশ করেন তারা কখনই ঘরে বসে থাকার কথা ভাববেন না।

ভ্রমণের সময় গহনা বহন করার জন্যও কিছু বিশেষ যত্ন প্রয়োজন। একক ব্যাগে একত্রে বহন করা হলে হীরা, রত্ন এবং ধাতু একে অপরকে স্ক্র্যাচ করতে পারে। আলাদা কাপড়ের ব্যাগে সূক্ষ্ম গহনা রাখুন বা ভ্রমণের জন্য তৈরি গহনা ব্যাগের পৃথক বিভাগে রাখুন। তারপরে গহনার কেসটি পার্সে বা ক্যারিনে বয়ে নিয়ে যেতে ভুলবেন না।

বেশিরভাগ অবকাশের উদ্দেশ্য হ’ল শিথিল করা, স্থানীয়দের প্রভাবিত করা না, তাই ভ্রমণের সময় গহনাগুলি ছোট করুন। যদি আপনি গয়না নেন তবে সচেতন হন যে আপনি নতুন এবং সম্ভাব্য বিপদজনক পরিবেশে রয়েছেন। আপনার মূল্যবান জিনিসগুলির বিশেষ যত্ন নিন এবং আপনার ভ্রমণ উপভোগ করুন।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *