ছিদ্র কানের সমস্যা এবং সমাধান

কানের ছিদ্র করার অনুশীলন হাজার হাজার বছর আগের। জঙ্গলের উপজাতি থেকে মরুভূমির যাযাবর, রাজত্ব পর্যন্ত ছিদ্র করা কান ছিল সৌন্দর্য এবং সামাজিক অবস্থান উভয়েরই সূচক। কানের ছিদ্র আজও তেমনি জনপ্রিয়, উভয় পুরুষ এবং মহিলা উভয়ই এক বা উভয় কানের পিণ্ড ছিদ্র করেছেন। কানের ছিদ্রযুক্ত ছত্রাকের সমস্যাগুলি এড়াতে এবং চিকিত্সার জন্য কয়েকটি প্রতিরোধমূলক এবং রক্ষণাবেক্ষণের প্রক্রিয়া লক্ষ্য করা উচিত need

ব্যক্তিদের একটি বৃহত শতাংশ শতাংশ ছিদ্র নিম্নলিখিত সময়কালে সামান্য সমস্যা অনুভব করে। আপনি এই কথাটি শুনেছেন যে ‘ধার্মিকতার পরে পরিচ্ছন্নতা। একটি স্যানিটারি ছিদ্র কৌশল ব্যবহার। আদর্শভাবে, ছিদ্র একটি ক্লিনিকাল সেটিংয়ে করা উচিত, তবে মলে প্রচুর গহনার স্টোর পরিষেবাটি সরবরাহ করে এবং এটি কেবল তখনই গ্রহণযোগ্য হয় যদি শর্তগুলি স্যানিটারি এবং কর্মীদের জ্ঞানসম্পন্ন হয় যাতে ছিদ্রযুক্ত কানের সমস্যার ঝুঁকি হ্রাস পায়।

কানের ছিদ্র থেকে উদ্ভূত আরেকটি সমস্যা হ’ল ধাতু যা থেকে কানের দুল তৈরি হয় তার বিশেষত নিকেল থেকে অ্যালার্জি প্রতিক্রিয়া। ব্যবহৃত স্টাডগুলি হাইপোলোর্জিক এবং সম্পূর্ণ নিকেল মুক্ত হওয়া উচিত; আদর্শভাবে, স্টেইনলেস, সার্জিকাল স্টিল বা 14-ক্যারেট সোনার প্রথম ছিদ্রগুলির জন্য ব্যবহার করা উচিত। তবে, মনে রাখবেন যে 14 ক্যারেট সোনায়ও নিকেল থাকতে পারে এবং কিছু লোকের মধ্যে জ্বালাও হতে পারে। এই ধরণের কানের ছিদ্রযুক্ত সমস্যা এড়াতে অস্ত্রোপচার ইস্পাত ব্যবহার করা এখনও সবচেয়ে নিরাপদ বাজি।

লাল হ্রাস এবং প্রদাহ, কান দুটো অন্য সাধারণ ছিদ্রযুক্ত সমস্যাগুলি যথাযথ স্বাস্থ্যবিধি অনুশীলন করা গেলে প্রতিরোধ বা চিকিত্সা করা যেতে পারে। নির্ধারিত নিরাময় সময়ের পরে, কানের দুলগুলি সরানো উচিত এবং গর্তগুলি প্রতিদিন সাবান এবং জলে ধুয়ে ফেলা উচিত। অতিরিক্তভাবে, গর্তগুলি ঘষে অ্যালকোহল দিয়ে পরিষ্কার করা উচিত এবং সংক্রমণ রোধ করার জন্য কানের দুল পুনরায় প্রবেশ করার আগে গর্তগুলিতে একটি অ্যান্টিব্যাক্টেরিয়াল মলমও প্রয়োগ করা যেতে পারে। যদি সংক্রমণ দেখা দেয় তবে কোনও চিকিত্সক সমস্যার চিকিত্সার জন্য অ্যান্টিবায়োটিকগুলি লিখে দিতে পারেন।

ছিদ্রযুক্ত কান সর্বদা ফ্যাশনেবল এবং প্রক্রিয়াটি প্রায় সর্বদা নিরাপদ, দ্রুত এবং সুবিধাজনক। নতুন ছিদ্রযুক্ত কানের যত্ন নেওয়া মোটেই কঠিন নয়। যাইহোক, এটি কখনই বেদনাদায়ক এবং অসুবিধাগুলি ছিদ্রযুক্ত কানের সমস্যাগুলির তুলনায় অতিরিক্ত সতর্কতা এবং সতর্কতার পক্ষে ভুল হওয়ার ব্যথা দেয় না।

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *